আবারও ক্যানসারের বিরুদ্ধে রোনালদোর মায়ের যুদ্ধ।।

ক্রিস্টিয়ানো রোনালদো তাঁর মাকে যে কতটা ভালোবাসেন, সেটি আর নতুন করে বলার দরকার পরে না । ‘মা না প্রেমিকা’ এর চক্রে পড়ে বছর খানেক আগে প্রেমিকা ইরিনা জীবন থেকে
বিদায় করে দিয়েছিলেন তিনি। সেই প্রিয়তমা মায়ের জীবনে আবারও ক্যানসার ফিরে এসেছে, জানিয়েছেন রোনালদোর মা দোলোরেস আভেইরো নিজেই।

২০০৭ সালে প্রথমবার ক্যানসারে আক্রান্ত হন তিনি। সেবার ক্যানসারকে দূরে ঠেলতে পেরেছিলেন রেডিওথেরাপি ও বিভিন্ন ওষুধ-পথ্যের সাহায্যে। যে হাসপাতালে তাঁর মায়ের চিকিৎসা হয়েছিল, আওতায়  এক লাখ পাউন্ড খরচ করে সেখানে রোনালদো একটি ক্যানসার সেন্টার বানিয়ে দিয়েছিলেন। রোনালদোর শহর মাদেইরাতে একটা ক্যানসার সেন্টার বানানোর জন্য দানও করেছিলেন। এক বন্ধু (শাদেজ)বরাত দিয়ে তখন সংবাদমাধ্যমগুলো লিখেছিল, রোনালদো তাদের প্রতি চিরজীবন কৃতজ্ঞ থাকবে যারা‘ মা কে সুস্থ করার পেছনে যাদের হাত রয়েছে।’
দীর্ঘ ১২ বছর পর আবারও ক্যানসার ফিরে এসেছে দোলোরেসের শরীরে। পর্তুগিজ এক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে দোলোরেস জানিয়েছেন, ‘২০০৭ সালে টিউমার সরানো হয়েছিল, এবার মাদ্রিদে আরেকটি টিউমারের ওপর চিকিৎসা চলছে। আমি রেডিওথেরাপি নিচ্ছি, জীবনের সঙ্গে লড়াই শুরু হয়েছে আমারআবার এর বাইরে অবশ্য তাঁর ক্যানসার নিয়ে বিস্তারিত কিছু বলেননি রোনালদোর মা।
২০০৫ সালে মদ্যপায়ী বাবাকে অকালে হারানো রোনালদো জানেন প্রিয়জন হারানোর বেদনা কেমন। মায়ের এই বক্তব্য সম্পর্কে রোনালদোর কোনো প্রতিক্রিয়া জানা যায়নি এখনো।

No comments:

Post a Comment